Warning: Cannot modify header information - headers already sent by (output started at /var/sites/f/friendsblog.net/public_html/index.php:43) in /var/sites/f/friendsblog.net/public_html/wp-content/plugins/wp-super-cache/wp-cache-phase2.php on line 58
হারিয়ে যাওয়া তোতাপাখি চার বছর পর ফিরে এলো।

হারিয়ে যাওয়া তোতাপাখি চার বছর পর ফিরে এলো।

Loading...

29988-parrotspanish

হারিয়ে যাওয়ার দীর্ঘদিন পর পোষা তোতাপাখিটি যদি ফেরত আসে তাহলে কার না ভালো লাগে। সম্প্রতি এমনটাই হয়েছে যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যালিফোর্নিয়ার একটি তোতাপাখির ক্ষেত্রে।

তবে মালিককে অবাক করে দিয়ে এটি এখন ইংরেজির পরিবর্তে স্প্যানিশ ভাষায় কথা বলছে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে সিডনি মর্নিং হেরাল্ড।

টেরেসা মিক্কো নামের এক ব্যক্তি তোতাপাখিটিকে পেয়ে তাঁর শরীরে থাকা মাইক্রোচিপ থেকে তথ্য উদ্ধার করেন। এরপর তার মালিকের কাছে নিয়ে যান। টেরেসার নিজেরও অনুরূপ একটি পাখি হারিয়ে গেছে।

তিনি সেই পাখিটির নানাভাবে সন্ধান করছেন। আর তা করতে গিয়েই তিনি পাখিটিকে খুঁজে পান। পাখিটির সন্ধানে এ পর্যন্ত তিনি পাঁচটি পাখি মালিকের কাছে ফিরিয়ে দিয়েছেন।

ধূসর বর্ণের আফ্রিকান তোতাটি হারিয়ে যাওয়ার চার বছর পর যখন ফেরত আসে তখন তার মালিক বেশ অবাক হন। এমনকি আনন্দে তাঁর চোখে পানি চলে আসে।
গত চার বছর পাখিটি কোথায় ছিল সে সম্বন্ধে জানা যায়নি। ফলে এটি কিভাবে স্প্যানিশ ভাষা শিখল সেটাও পরিষ্কার নয়।

 

Loading...