Warning: Cannot modify header information - headers already sent by (output started at /var/sites/f/friendsblog.net/public_html/index.php:43) in /var/sites/f/friendsblog.net/public_html/wp-content/plugins/wp-super-cache/wp-cache-phase2.php on line 58
বোরকা পরে লিফলেট বিতরণ করছেন প্রভা! - Friendsblog.net

বোরকা পরে লিফলেট বিতরণ করছেন প্রভা!

Loading...

image_1442312071জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা এখন বাসের মধ্যে বোরকা পরে লিফলেট বিতরণ শুরু করছেন। সেই লিফলেট বিতরণের ছবি ফেসবুকে প্রকাশ করেছেন সেরনিয়াবাত শাওন নামের একজন নাট্য নির্মাতা।এ বিষয়ে বিস্তারিত জানা গেল নির্মাতা শাওনের কাছ থেকে। ‘লিফলেট’ নামের একটি টিভি নাটকে এই দৃশ্য দর্শক দেখতে পারবেন। ঈদকে উপলক্ষ করে এ নাটকটি নির্মাণ করেছেন সেরনিয়াবাত শাওন।তিনি বলেন, নাটকটিতে প্রভা লিফলেটওয়ালী চরিত্রে অভিনয় করেছেন। শাহবাতেন হেকিম নামের একটি দাওয়া খানার লিফলেট বাসে বাসে বিতরণ করেন প্রভা। নাটকটিতে প্রভার চরিত্রের নাম সায়রা। শাহবাতেন হেকিম হল ছদ্ম নাম। তার আসল নাম জাফর।

 

এ চরিত্রটিতে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ। নাটকটিতে শ্যামল মাওলাকে দেখা যাবে ক্যানভাসার চরিত্রে। তার চরিত্রটির নাম আব্দুল ওয়াহেদ। এ ছাড়াও অভিনয় করেছেন নিকুল কুমার মণ্ডল। রাজধানীর আজিমপুর, লক্ষ্মীবাজার, শাহবাগ, পলাশীসহ নানা জায়গায় নাটকটির দৃশ্যধারণ হয়েছে।নাটকের গল্প প্রসঙ্গে নির্মাতা শাওন বলেন, ‘জাফর মূলত একজন প্রেস ব্যবসায়ী। শাহবাতেন হেকিম ছদ্ম নামে একটি দাওয়াখানা চালায়। জাফরের প্রেসের কর্মচারী ছিল সায়রার (প্রভা) বাবা। পরবর্তীতে জাফরের দাওয়াখানার লিফলেট বিতরণ করে জীবিকা নির্বাহ করে সায়রা। এদিকে জাফর সায়রাকে কাছে পেতে চায়। কিন্তু সায়রা নানাভাবে নিজেকে তার থেকে দূরে রাখে। লিফলেট বিতরণ করতে গিয়েই ক্যানভাসার আব্দুল ওয়াহেদের (শ্যামল মাওলা) সঙ্গে পরিচয় হয় সায়রার।

তাদের মধ্যে বেশ ভালো একটা বন্ধুত্ব তৈরি হয়। একদিন ওয়াহেদ রাস্তায় মার খায়। পরে প্রভা তাকে বাসায় নিয়ে আসে। এটা পছন্দ করে না জাফর। সে ক্যানভাসার ওয়াহেদকে মেরে ফেলতে লোক পাঠায়, একদিনের মধ্যে বিয়ে করতে চাই সায়রাকে। দু’জনেই কোনো রকমে সেখান থেকে পালায়। ঠিক করে অন্য এক শহরে চলে যাবে। হঠাৎ তাদের মনে হয় যাওয়ার আগে এ ভণ্ডদের মুখোশ উন্মোচন করে দিয়ে যাবে। সেই ভাবনা থেকে শহরের কিছু খারাপ মানুষের নামে লিফলেট ছাপিয়ে সেগুলো বিতরণ করে বাসে।জনগণের মধ্যে তখন প্রতিক্রিয়া তৈরি হয়। এরপর এ শহর থেকে চলে যায় সায়রা ও আব্দুল ওয়াহেদ।’ শাওন আরও বলেন, ‘নাটকটিতে মূলত দেখানোর চেষ্টা করেছি, এ শহরের প্রান্তিক মানুষের নানা রকম সংকট। তারা স্বাভাবিক জীবনযাপন করতে গিয়ে যে ধরনের সংকটের মুখোমুখি হয়।

যেমন সায়রা অন্যের লালসার শিকার হয়। ক্যানভাসার ওয়াহেদের কাছে মাদক ব্যবসায়ীরা আসে। তাকে বলে, এগুলো পার করে দেওয়ার জন্য। অনেক খারাপ মানুষের সঙ্গে লড়াই করেই বেঁচে থাকে ওয়াহেদ ও সায়রাদের মতো অনেকে।’ নাটকটির গল্প, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন সেরনিয়াবাত শাওন। নাটকটি ঈদে এনটিভিতে প্রচার হবে।

Loading...