Warning: Cannot modify header information - headers already sent by (output started at /var/sites/f/friendsblog.net/public_html/index.php:43) in /var/sites/f/friendsblog.net/public_html/wp-content/plugins/wp-super-cache/wp-cache-phase2.php on line 58
জনপ্রিয় অভিনেতা সালমান শাহ নিজ কণ্ঠে যে গান গেয়েছিলেন ! (ভিডিও সহ ) - Friendsblog.net

জনপ্রিয় অভিনেতা সালমান শাহ নিজ কণ্ঠে যে গান গেয়েছিলেন ! (ভিডিও সহ )

Loading...

 

সালমান শাহ্‌ ১৯৭১ সালে সিলেট জেলায় অবস্থিত জকিগঞ্জ উপজেলায় জন্মগ্রহণ করেন, এবং তাঁর রাশি ছিল বৃশ্চিক। তাঁর পিতা কমর উদ্দিন চৌধুরী ও মাতা নীলা চৌধুরী। তিনি পরিবারের বড় ছেলে। যদিও তাঁর মুল নাম শাহরিয়ার চৌধুরী ইমন, কিন্তু চলচ্চিত্র জীবনে তিনি সবার কাছে ‘সালমান শাহ’ বলেই পরিচিত ছিলেন। বাংলাদেশের ১৯৯০-এর দশকের অন্যতম শ্রেষ্ঠ নায়ক। প্রকৃত নাম শাহরিয়ার চৌধুরী ইমন।

 

 

৫ ফুট ৬ ইঞ্চি উচ্চতার এই অভিনেতা সর্বমোট ২৭টি চলচ্চিত্র অভিনয় করেন। এছাড়াও টেলিভিশনে তার অভিনীত গুটি কয়েক নাটক প্রচারিত হয়। ১৯৯৩ সালে তার অভিনীত প্রথম চলচ্চিত্র সোহানুর রহমান সোহান পরিচালিত কেয়ামত থেকে কেয়ামত মুক্তি পায়। একই ছবিতে নায়িকা মৌসুমী ও গায়ক আগুনের অভিষেক হয়। জনপ্রিয় এই নায়ক নব্বইয়ের দশকের বাংলাদেশে সাড়া জাগানো অনেক চলচ্চিত্রে অভিনয় করেন। তিনি ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর অকালে রহস্যজনক ভাবে মৃত্যুবরণ করেন। অভিযোগ উঠে যে, তাকে হত্যা করা হয়; কিন্তু তার সিলিং ফ্যানে ফাঁসিতে হত্যাকান্ডের কোনো আইনী সুরাহা শেষ পর্যন্ত হয়নি।

 

সেই জনপ্রিয় অভিনেতা যখন প্রথমবারের মত প্লেব্যাক করেন তখন তা একটু আলোচনারই জন্ম দেয়। সম্প্রতি বলিউডে সুপারস্টার অভিনেতা সালমান খান তার প্রযোজিত ছবি ‘হিরো’তে প্লেব্যাক করে দারুণভাবে আলোচিত হয়েছেন। অথচ বাংলাদেশের হয়তো অনেকেরই অজানা যে নিজের ছবিতে সেই ১৯৯৫ সালেই বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেতা সালমান শাহ কণ্ঠ দিয়েছেন! যদিও ছবিটি সময়ের আলোচিত হিন্দি ছবি ‘১৯৪২ লাভ স্টোরি’ ছবির ‘ও এক লারকি কো দেখা তো’ গানটির সুরের আদলে আহমেদ ইমতিয়াজ বুলবুল এর সুর ও সঙ্গীতে চিত্রনায়ক সালমান শাহ একটি গানের কণ্ঠ/ প্লেব্যাক করেছিলেন। গানটি ছিল ‘ও তুমি আমার জীবনে এক স্বপ্ন যেন’। শুধুমাত্র সালমান শাহ গেয়েছিল বলে গানটি সেসময় তুমুল জনপ্রিয়তা অর্জন করেছিল।

সালমান শাহ নিজের কণ্ঠে সেই গান ভিডিও সহ দেওয়া হল

 

Loading...