অভিনেতা পীযূষ গাঙ্গুলির মৃত্যু

Loading...
64500_154সড়ক দুর্ঘটনায় কেড়ে নিলো আরেক অভিনেতার প্রাণ। না ফেরার দেশে পাড়ি জমালেন পশ্চিমবঙ্গের অভিনেতা পীযূষ গাঙ্গুলি। শনিবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে কলকাতার একটি বেসরকারি নার্সিংহোমে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।
সপ্তমীর সন্ধ্যায় কোনা এক্সপ্রেসওয়ে ধরে গাড়ি চালিয়ে হাওড়ায় ফিরছিলেন পীযূষ। তার সঙ্গে সামনের আসনেই ছিলেন জনপ্রিয় নৃত্যশিল্পী মালবিকা সেন। সাঁতরাগাছি সেতুতে একটি লরির সঙ্গে মুখোমুখি সংঘর্ষে গাড়িটি একেবারে দুমড়ে-মুচড়ে যায়। মালবিকাকে চিকিৎসার পর ছেড়ে দেয়া হলেও গুরুতর আহত পীযূষের চিকিৎসা অব্যাহত থাকে। ক্রিটিক্যাল কেয়ার স্পেশ্যালিস্ট তপন সরকারের নেতৃত্বে চিকিৎসকদের একটি বোর্ড তার চিকিৎসা করছিল।
গত চার দিন ধরেই তার শারীরিক অবস্থা ছিল অত্যন্ত সঙ্কটজনক। উন্নতির কোন লক্ষণ দেখা যাচ্ছিল না। দক্ষিণ কলকাতার যে নার্সিংহোমে তিনি ভর্তি ছিলেন, সেখানকার চিকিৎসকেরা শনিবার সন্ধ্যায় জানিয়েছিলেন, ভেন্টিলেশনে থাকা সত্ত্বেও তার শ্বাসকষ্ট হচ্ছিল। রক্তচাপ যথেষ্ট কম ছিল তার। যকৃৎ-সহ বিভিন্ন অঙ্গ ভালভাবে কাজ করছিল না।
ওই নার্সিং হোমের পক্ষ থেকে প্রদীপ ট্যাণ্ডন জানান, পীযূষ গাঙ্গুলির ডান হাত, ডান পা এবং বুকের ডান দিকের পাঁচটি পাঁজর ভেঙে গিয়েছিল। মুখের দু’পাশ ও কপালেও মারাত্মক আঘাত পেয়েছেন তিনি। প্রচুর রক্তপাত হওয়ায় এবং হাড় ভেঙে অস্থিমজ্জা রক্তে মিশে যাওয়ায় রক্তে সংক্রমণ বাড়ছিল। এর ফলে তাকে আর ফেরানো সম্ভব হয়নি।

Loading...