স্মার্টফোনকে বানিয়ে ফেলুন রিমোট কনট্রোল

loading...

smartphone-remote-control ব্যাডে শুয়ে শুয়ে কম্পিউটারে গান ছেড়ে শুনছেন, হঠাৎ করে ঘুম পাচ্ছে, কিন্তু বিছানা ছেড়ে উঠতেই ইচ্ছে করছে না।

কি করা যায় তাহলে?? কম্পিউটার চালু রেখে ঘুমিয়ে পড়বেন?? খুব বেশি অলস হলে হয়তো তাই করবেন। তবে দুশ্চিন্তার আর কোনো কারণ নেই। সম্প্রতি বাজারে এমন কিছু সফটওয়্যার এসেছে যার মাধ্যমে দূর থেকে মোবাইলের মাধ্যমে আপনার কম্পিউটার নিয়ন্ত্রন করতে পারবেন। শুধু কম্পিউটার নয়, টিভি, আপনার পছন্দের মোবাইল ফোনটিকে ইচ্ছে করলে খুব সহজে রিমোট কন্ট্রোল হিসাবে ব্যবহার করতে পারেন। এ জন্য আপনাকে যেটা করতে হবে আপনার মোবাইল ফোনের উপযোগী একটি সফটওয়্যার ইন্সটল করে নিতে হবে এবং এটি সঠিক ভাবে পরিচালনার জন্য আপনার ল্যাপটপ বা ডেস্কটপ পিসিতে একটি সফটওয়্যার ইন্সটল করতে হবে।

 

নীচের ধাপ গুলো অনুসরণ করুনঃ

loading...

আপনি প্রথমে এখানে ক্লিক করে সফটওয়্যারটি ডাউনলোড করে নিন।

এখানে সফটওয়্যারটি একটি জিপ ফোল্ডারের মধ্যে পাবেন। এই জিপ ফোল্ডারটিকে আনজিপ করলে দেখবেন সেখানে তিনটি ফাইল আছে একটি PC Setup ও অন্য দুইটি Mobile Setup ফাইল।

 

এরপর PC setup ফাইল টি আপনার কম্পিউটারে ইন্সটল করুন আর বাকি যে দুইটি ফাইল আছে সেগুলো আপনার ডিভাইস অনুযায়ী মোবাইল ফোনটিতে ইন্সটল করে নিন।

 

 

 

এখন আপনার মোবাইল ফোনকে চাহিদা মতো Bluetooth অথবা WiFi এর মাধ্যমে পিসির সাথে কানেক্ট করে রিমোট কন্ট্রোল হিসাবে ব্যবহার করুন।

এছাড়া, আপনার এন্ড্রয়েড মোবাইল দিয়ে আপনি টেলিভিশনের চ্যানেল পরিবর্তন করতে পারবেন। অর্থাৎ, রিমোট কন্ট্রোল হিসেবে কাজ করবে মোবাইলটি। এই জন্য আপনি গুগল প্লে-স্টোর থেকে আপনার মোবাইলে নামিয়ে নিতে পারেন Samsung WatchOn অ্যাপটি ।